, , No Comments

সিঙ্গাপুরে আইয়াটা’র কার্যক্রমে অংশ নিলেন নাট্যজন লিয়াকত আলী লাকী

Logoআপডেট: সোমবার, ১৩ অক্টোবর, ২০১৪
এবি প্রতিবেদক
ইন্টারন্যাশনাল এ্যামেচার থিয়েটার এসোসিয়েশন (আইয়াটা) এশিয়ান রিজিওনাল সেন্টার আয়োজিত সভা ও সেমিনারে অংশগ্রহণ করেছেন বাংলাদেশের বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব ও শিশুনাট্য আন্দোলনের পুরোধা ব্যক্তিত্ব, বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক জনাব লিয়াকত আলী লাকী।

সিঙ্গাপুর ন্যাশনাল লাইব্রেরী সেমিনার কক্ষে ১২ অক্টোবর দিনব্যাপী সভা ও সেমিনার অনুষ্ঠিত হয়। এশিয়ান কমিটির সভাপতি হিসেবে ফোরামের সভাপতিত্ব করেন বাঙ্গালির নাট্যরতœ লিয়াকত আলী লাকী।

সভা ও সেমিনারে উপস্থিত ছিলেন বাংলাদেশসহ জাপান, চীন, কোরিয়া, ইন্দোনেশিয়া, অষ্ট্রেলিয়া, সিঙ্গাপুর, ভারত, মালয়েশিয়া, ফিলিপাইন ও থাইল্যান্ডের প্রতিনিধিগণ। এতে সম্মানিত বিশেষ অতিথি হিসেবে ছিলেন ইন্টারন্যাশনাল এ্যামেচার থিয়েটার এসোসিয়েশন (আইয়াটা) এর নির্বাচিত সভাপতি মিস্টার রব ভান জেনেস্টেন।

সভায় সমগ্র এশিয় অঞ্চলের এ্যামেচার থিয়েটার, শিশু ও যুব থিয়েটার উন্নয়নের বিশেষ কর্মসূচি গ্রহণ করা হয় এবংসেমিনারে ‘নিউ মিডিয়া ইন থিয়েটার’ উপর আলোচনা করা হয়। উল্লেখ্য, লিয়াকত আলী লাকী গত বছর ইন্টারন্যাশনাল এ্যামেচার থিয়েটার এসোসিয়েশন (আইয়াটা) এর এশিয়ান অঞ্চলের সভাপতি হিসেবে ৪বছরের জন্য নির্বাচিত হন।

এছাড়াও তিনি আইয়াটার চিলড্রেন্স এন্ড ইয়ুথ স্ট্যান্ডিং কমিটির সদস্য হিসেবে বিশেষ ভূমিকা পালন করে আসছেন। বাংলা নাটককে আন্তর্জাতিক পরিমন্ডলে প্রসারিত করার ক্ষেত্রে তিনি অনন্য ভূমিকা রেখে চলেছেন।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন