, , No Comments

শুভ জন্মদিন মোশাররফ করিম

Logoআপডেট: শনিবার, ২২ আগস্ট, ২০১৫
এবি প্রতিবেদক
আজ জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমের জন্মদিন। ১৯৭০ সালের ২২শে আগস্ট ঢাকায় জন্মগ্রহন করেন তিনি।

তবে তার বাড়ি বরিশাল জেলায়। তার ভালো নাম কে এম মোশাররফ হোসেন। তবে তিনি দর্শকের কাছে মোশাররফ করিম নামেই পরিচিত। তার বাবার নাম আবদুল করিম।



অসাধারণ অভিনয় ক্ষমতা ও উচ্চারন দক্ষতার জন্য মোশাররফ করিম বর্তমানে বাংলাদেশের অভিনয় জগতের অতি পরিচিত এক জনপ্রিয় মুখ।  দর্শকপ্রিয় ও অসংখ্য পুরষ্কার বিজয়ী এই অভিনেতা নাটক এবং টেলিফিল্মের পাশাপাশি বেশ কিছু চলচ্চিত্রেও অভিনয় করেছেন। তার জনপ্রিয় চলচ্চিত্র 'দারুচিনি দ্বীপ', 'থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার', 'প্রজাপতি', 'টেলিভিশন', 'জালালের গল্প'।

তিনি 'লং মার্চ', 'রেড সিগনাল', 'জিম্মি', 'দুই রুস্তম', 'অন্তনগর', 'ফ্লেক্সিলোড', 'কিংকর্তব্যবিমূঢ়', 'আউট অফ নেটওয়ার্ক', 'সাদা গোলাপ', '৪২০', 'জুয়া', 'সুখের অসুখ', 'সিরিয়াস কথার পরের কথা', 'সন্ধান চাই', 'ঠুয়া', 'লস', 'সিটিলাইফ', 'বিহাইন্ড দ্যা সিন'সহ বেশ কিছু জনপ্রিয় নাটকে অভিনয় করেছেন। গুণী এই অভিনেতা বিয়ে করেছেন ছোট পর্দার আরেক দর্শকনন্দিত অভিনেত্রী রোবেনা রেজা জুঁইকে। অভিনয়ের পাশাপাশি তিনি নাটকও লেখেন। তার লেখা নাটক 'পূর্বরাগ' এবং 'টেস্ট', ‘একলব্য আখ্যান’, ‘সীতায়ন’, ‘নমরুদের শকুন’ এবং ধারাবাহিক নাটক বিশেষ দ্রষ্টব্য।



মোশাররফ করিমের অভিনয়ে দক্ষতা জন্ম নেয় তার স্কুল থিয়েটারে। ১৯৮৬ সালে তার অভিনয়ের প্রতি ভালবাসা অন্য মাত্রা নেয় ও তিনি নাট্যকেন্দ্র-এ যোগদান করেন। তিনি এখনও এই নাট্যদলের সদস্য। তিনি ১৯৯৯ সালে এক পর্বের নাটক অতিথি-এ অভিনয় করেন। এই নাটকটি চ্যানেল আই-এ সম্প্রচারিত হয়। যদিও প্রথম জীবন তার জন্য কষ্টের ছিল, তার সত্যিকার পথচলা শুরু হয় ২০০৪ সাল হতে। ২০০৪ সালে তিনি দুটি নাটকে অভিনয় করেন, যা অভিনয়জগতে তাকে এক অধ্যাবসায়ী চরিত্র হিসেবে প্রতিষ্ঠিত করে। তিনি বিখ্যাত টেলিফিল্ম ক্যারাম-এ তিশার বিপরীতে অভিনয় করেন। এরপর থেকেই তিনি বিভিন্ন নাটকে অভিনয় করা শুরু করেন। ২০০৯ সালে তিনি বিখ্যাত পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার ছবিতে তিশার বিপরীতে অভিনয় করেন।

এরপর থেকে তিনি বিভিন্ন মেগা-ধারাবাহিকে অভিনয় শুরু করেন। তিনি তার প্রথম মেগা-ধারাবাহিক ৪২০-এ অভিনয় করেন। এ ধারাবাহিক থেকেই তিনি সমগ্র বাংলাদেশ জুড়ে বিখ্যাত হন। এই নাটকটি চ্যানেল আই-এ প্রচারিত হয়। এরপর তিনি জনপ্রিয় ধারাবাহিক ভবের হাট, ঘর-কুটুম-এ অভিনয় করেন। তিনি কমেডি চরিত্রে অভিনয় করেন। এরপর তিনি দারুচিনি দ্বীপ ছবিতে অভিনয় করেন। এই ছবি হুমায়ুন আহমেদ-এর কাহিনীর ভিত্তি করে ও তৌকির আহমেদ-কতৃক পরিচালিত হয়।



“জন্মদিনে আমার বিনোদনের পক্ষ থেকে মোশাররফ করিমের জন্য রইলো প্রালঢালা শুভেচ্ছা ও নিরন্তর শুভকামনা।”

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন