, , No Comments

ব্রিটেনে হাইকমিশনার হওয়ার প্রস্তাব পেলেন সাঙ্গাকারা

Logoআপডেট: মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০১৫
এবি ক্রীড়া ডেস্ক
ব্রিটেনে শ্রীলঙ্কার হাইকমিশনার হিসেবে কাজ করার প্রস্তাব পেলেন সদ্য টেস্ট ক্রিকেট থেকে অবসরপ্রাপ্ত তারকা কুমার সাঙ্গাকারা।

দেশটির প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা সোমবার সকালে এমন ঘোষণা দেন। আর প্রেসিডেন্টের এ প্রস্তাবে সাঙ্গাকারা অভিভূত হয়েছেন।

কয়েকদিন আগেই  দেশের মাটিতে সফরকারী ভারতের বিপক্ষে ক্রিকেট ক্যারিয়ারের শেষ টেস্ট খেলেছেন সাঙ্গাকারা। এই টেস্টে শ্রীলঙ্কা ২৭৮ রানে হারলেও ম্যাচটি সাঙ্গাকারার জন্য স্মরণীয়। কারণ এই ম্যাচেই তিনি বিদায় নেন। আর খেলা শেষে তার বিদায় অনুষ্ঠানে অনেকেই উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে এক আবেগঘন বক্তৃতায় কুমার সাঙ্গাকারা সাংবাদিকদের জানান, ‘হাইকমিশনার হওয়ায় যে প্রস্তাব প্রেসিডেন্ট তাকে দিয়েছেন, তা শুনে আমি খুবই অবাক হয়েছি।

এ বিষয়ে পরে আলোচনা হবে।’ সম্প্রতি সাঙ্গাকারা নিজেই জানান, চলতি বছরের গোড়ায় বিশ্বকাপের পরই আন্তর্জাতিক ক্রিকেট থেকে পুরোপুরি বিদায় নেয়ার ইচ্ছা ছিলো তার। কিন্তু নির্বাচকদের অনুরোধে আরো কয়েকটা টেস্ট খেলতে রাজি হন তিনি। মাসকয়েক আগেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে টেস্টে ১২ হাজার রান পূর্ণ করেন কুমার সাঙ্গাকারা– যা টেস্ট ক্রিকেটের ইতিহাসে দ্রুততম। টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টি মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে সাঙ্গাকারার মোট রান প্রায় ২৭ হাজার, যা শচীন টেন্ডুলকারের ঠিক পরেই।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন