, , No Comments

স্বপ্ন দেখিয়েও ইতিহাস গড়া হলোনা টাইগারদের

Logoআপডেট: সোমবার, ০৭ মার্চ, ২০১৬
এবি- ক্রীড়া প্রতিবেদক
আরো একটি ইতিহাসের অপেক্ষা। গোটা জাতি আশায় বুক বেঁধেছে। প্রত্যাশার পাহাড় গড়েছে শ্বাস-প্রশ্বাসে। উচ্ছ্বাসিত জয়ের হাতছানি। সকলের অটুট বিশ্বাস- জয় এবার সুনিশ্চিত।

অবশেষে ভেঙ্গে গেল সেই বিশ্বাস! এবারও এশিয়া কাপের শিরোপা জেতা হলো না বাংলাদেশের। রবিবার রাতে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ভারতের কাছে ৮ উইকেটে হেরেছে মাশরাফিরা।

এশিয়া কাপ টি২০ ক্রিকেটের ফাইনালে বাংলাদেশের দেওয়া ১২১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারিয়েছিল ভারত। কিন্তু এরপরই শুরু হয় ভারতীয়দের প্রতিরোধ। বিরাট কোহলি ও শিখর ধাওয়ান জুটি বেধে ম্যাচকে অনেকটাই নিজেদের দিকে নিয়ে যাচ্ছিলেন। আর তখনই শিখর ধাওয়ানকে সৌম্য সরকারের ক্যাচ বানিয়ে জুটি ভাঙ্গেন পেসার তাসকীন আহমেদ। তিনি ৪৪ বলে ৬০ রান করেছেন। ১৩ ওভারে ভারতের সংগ্রহ তখন ২ উইকেটে ১০২ রান।

ঝড়-বৃষ্টি ফেরিয়ে নানা নাটকিয়তার মধ্য দিয়ে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে রবিবার রাত সাড়ে ৯টায় ম্যাচটি শুরু হয়। ম্যাচটি সন্ধ্যা ৭ টায় শুরু হওয়ার কথা ছিল। পরে মাঠ পর্যবেক্ষণ শেষে রাত সাড়ে ৯ টায় ম্যাচটি শুরু করার সিদ্ধান্ত হয়। তবে বিলম্বের কারণে ম্যাচের পরিধি কমিয়ে আনা হয়েছে। ২০ ওভারের খেলা এখন ১৫ ওভারে রুপ নিয়েছে।

প্রথমে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালই করেছিল স্বাগতিক বাংলাদেশ। বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার দলকে এনে দিয়েছিলেন শুভসূচনা। সেই ধারাবাহিকতা না থাকলেও নির্ধারিত ১৫ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২১ রানের টার্গেট হাকায় বাংলাদেশ। সম্মানজনক স্কোর গড়ে গোটা জাতিকে স্বপ্ন দেখিয়েও অবশেষে ইতিহাস গড়া হলোনা টাইগারদের। এর আগে টুর্নামেন্টের গ্রুপ পর্বের লড়াইয়ে ভারতের কাছে হেরেছিল মাশরাফির বাংলাদেশ। কিন্তু এরপর আর কোন ম্যাচে হারেনি মাশরাফিরা। অন্যদিকে টুর্নামেন্টে অপরাজিত চ্যাম্পিয়ান হয় ভারত।

উল্লেখ্য, ২০১২ সালে প্রথমবারের মত এশিয়া কাপের ফাইনাল খেলেছিল বাংলাদেশ। কিন্তু রুদ্ধশ্বাস ফাইনালে বাংলাদেশ ২ রানে হেরেছিল পাকিস্তানের কাছে। এবারও ঘটলো সেই একই দশা। এ যাত্রায় হেরেছে বন্ধুপ্রতীম ভারতের কাছে।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন