, , No Comments

স্বাধীনতা দিবসে শখ-নিশোর ‘যোগ বিয়োগ’

Logoআপডেট: শুক্রবার, ২৫ মার্চ, ২০১৬
এবি প্রতিবেদক
ঢাকায় নিজ নিজ জীবনে প্রতিষ্ঠিত দুই ভাই রাশেদ আর কবির। হঠাৎই তাদের বাবার মৃত্যুসংবাদ পেয়ে স্ত্রী, পরিবার নিয়ে হাজির হয় তারা জেলা শহরের বাড়িটিতে।

তাদের বাবা মুক্তিযোদ্ধা আকতারুজ্জামান এই শহরেই সফল ব্যবসায়ী হিসেবে সম্মানের জীবন কাটিয়ে সদ্য প্রয়াত হয়েছেন। তার আকস্মিক মৃত্যু এই পরিবারের কর্ত্রী জেবুন্নেছা আর তার দুই পুত্র-পুত্রবধূ-নাতনীর জন্য যেন এক পুনর্মিলনীর উপলক্ষ হয়ে উঠে। কিন্তু এই পারিবারিক পুনর্মিলনীতে সহসাই নিদারুণ আঘাত হয়ে আসে একটি সংবাদ।

পারিবারিক উকিল জানান, আকতারুজ্জামান তার সম্পত্তির একটি বড় অংশ উইল করে লিখে দিয়ে গেছেন এক নারীকে, যাকে এই পরিবারের কেউ চেনেনা। বীর মুক্তিযোদ্ধা আকতারুজ্জামানের জীবনভর অর্জিত মর্যাদা প্রশ্নের মুখে পড়ে যায়। এমনই এক গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘যোগ বিয়োগ’।


সরওয়ার রেজা জিমির রচনায় নাটকটি পরিচালনা করেছেন তুহিন হোসেন। আর এতে জুটি বেঁধেছেন ছোট পর্দার দর্শকনন্দিত অভিনেত্রী আনিকা কবির শখ ও অভিনেতা আফরান নিশো। এছাড়াও রয়েছেন মিতা চৌধুরী, সুষমা সরকারসহ অরো অনেকে। নাটকটি আগামী শনিবার, ২৬ মার্চ স্বাধীনতা দিবসে এনটিভিতে রাত ৯টা ৫ মিনিটে প্রচার হবে।


0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন