, , No Comments

চলে গেলেন জনপ্রিয় সংগীতশিল্পী ফরিদা ইয়াসমীন

Logoআপডেট: রবিবার, ০৯ আগস্ট, ২০১৫
এবি প্রতিবেদক 
ষাটের দশকের প্রখ্যাত সংগীতশিল্পী ফরিদা ইয়াসমীন আর নেই। ১৮ দিন বারডেম হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর গতকাল (শনিবার) সন্ধ্যায় এই গুণী অভিনেত্রী মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। আজ রবিবার তার দাফন সম্পন্ন হবে। পারিবারিক সূত্রে জানা যায়, জানাজা শেষ করে তাঁকে বনানীর কবরস্থানে দাফন করা হবে।

এরআগে ‘কিডনিজনিত সমস্যার কারণে ২১ জুলাই ফরিদা ইয়াসমীনকে বারডেম হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে ভর্তির কয়েক দিন পর তাঁর হার্ট অ্যাটাক হয়। একটা পর্যায়ে তিনি কোমায় চলে যান। কোমায় থাকা অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তিনি দুই ছেলে এক মেয়ে, নাতি নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।


উল্লেখ্য, ফরিদা ইয়াসমীন ১৯৪০ সালের ৩ ফেব্রুয়ারি কলকাতার মুর্শিদাবাদে জন্মগ্রহণ করেন। তাঁর স্বামী সাহিত্যিক কাজী আনোয়ার হোসেন। ষাটের দশকে অসাধারণ কয়েকটি গান গেয়ে তিনি জয় করে নিয়েছিলেন মানুষের মন। সেই জনপ্রিয় গানগুলির মধ্যে ছিল ‘ফুলের হাওয়া লাগল’, ‘তুমি জীবনে মরনে আমায় আপন করেছ’, এবং ‘সায়ান বেদার্দি মেরা দার্দ না জানে রে’। শেষ গানটি সুপারহিট উর্দু ছবি চান্দায় ব্যবহৃত হয়েছিল। জনপ্রিয়তার তুঙ্গে থাকা অবস্থায় তিনি সংগীত জগৎকে বিদায় জানান।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন