, , No Comments

বাংলাদেশ সফরটি আমাদের জন্য কঠিন হবে: স্টিভেন স্মিথ

Logoআপডেট: বুধবার, ১২ আগস্ট, ২০১৫
এবি ক্রীড়া ডেস্ক
বাংলাদেশের বিপক্ষে দু’টি টেস্ট খেলতে আগামী ২৮ সেপ্টেম্বর ঢাকায় আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

৯ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে প্রথম টেস্ট ও ১৭ অক্টোবর মিরপুরে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ম্যাচ। ঐ সফরে অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব কে করবেন, তা এখনো চূড়ান্ত হয়নি। তবে অসিদের অধিনায়ক হবার দৌঁড়ে বেশ এগিয়ে রয়েছেন ব্যাটসম্যান স্টিভেন স্মিথ।

তাই আসন্ন বাংলাদেশ সফর নিয়ে নিজের অভিমত ব্যক্ত করতে গিয়ে স্মিথ বলেন, ‘বাংলাদেশ সফরে কঠিন পরীক্ষা দিতে হবে অস্ট্রেলিয়াকে। এদিকে ১ ম্যাচ বাকী থাকতেই ইংল্যান্ডের কাছে এ্যাশেজ সিরিজ হেরে বসে আছে অস্ট্রেলিয়া। সিরিজ হার নিশ্চিত হবার পরই আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার ঘোষণা দেন অসি অধিনায়ক মাইকেল ক্লার্ক। তাই এ্যাশেজ সিরিজের পঞ্চম ও শেষ টেস্টেই হচ্ছে ক্লার্কের শেষ আন্তর্জাতিক ম্যাচ। তাই প্রশ্ন জেগেছে ক্লার্কের আর্মব্যান্ড পরবর্তীতে কে পড়তে যাচ্ছেন?


অবশ্য সেই দৌড়ে বেশ এগিয়ে রয়েছেন স্মিথ। কারন ইতোমধ্যে অধিনায়ক হিসেবে নিজের যোগ্যতার প্রমাণ দিয়েছেন তিনি। ভারতের বিপক্ষে সর্বশেষ চার ম্যাচ সিরিজের তিনটিতেই অধিনায়কত্ব করেছেন স্মিথ। সেখানে ব্যক্তিগত ও অধিনায়ক হিসেবে তার পারফরমেন্স ছিলো উজ্জ্বল। তাই টেস্ট ফরম্যাটে ক্লার্কের আর্মব্যান্ডটা স্মিথই পড়তে যাচ্ছেন তা একরকম নিশ্চিত।

তবে এখনো কোন চূড়ান্ত ঘোষণা আসেনি। চূড়ান্ত ঘোষণা না আসলেও আসন্ন বাংলাদেশ সফর নিয়ে ঠিকই কথা বলেছেন স্মিথ, ‘আমার মনে হয় বাংলাদেশ সফরটি আমাদের জন্য কঠিনই হবে। কারণ সেখানকার কন্ডিশন আমাদের বিপরীত। তাই ঐ কন্ডিশনে মানিয়ে নেয়াটা আমাদের জন্য অনেক বড় চ্যালেঞ্জের। আশা করছি আমরা তা করতে পারবো এবং মাঠের লড়াইয়ে সফলও হতে পারবো।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন