, , No Comments

নন্দিত মিডিয়াব্যক্তিত্ব অনুরূপ আইচকে প্রাণ নাসের হুমকি!

Logoআপডেট: শুক্রবার, ১৪ আগস্ট, ২০১৫
এবি প্রতিবেদক
নন্দিত গীতিকার, নাট্যকার ও সাংবাদিক অনুরূপ আইচকে প্রাণ নাসের হুমকি দিয়েছে একটি কুচক্রী মহল।

গত ঈদুল ফিতরে একটি জাতীয় দৈনিকের ঈদ ম্যাগাজিনে তার লেখা একটি গল্প প্রকাশ পাওয়ার পর থেকে বিভিন্ন মাধ্যমে হুমকি পাচ্ছেন তিনি। এ কারণে ইতিমধ্যে উত্তরা পশ্চিম থানায় সাধারণ ডায়েরি করেছেন তিনি।

চলতি মাসের নয় তারিখে করা জিডি নম্বর হল ৫৫। মিডিয়া অঙ্গনের বিশিষ্টজনেরা  এ ঘটনায় চরম ক্ষোভ প্রকাশের পাশাপাশি  এর তীব্র নিন্দা জানিয়েছেন।

এ প্রসঙ্গে অনুরূপ আইচ বলেন, ‘আমি মৃত্যু ভয়ে ভীত নই। যত দিন বেঁচে থাকব দেশকে ভালোবেসে দেশের মঙ্গলের জন্যে লিখে যাব। রকস্টার গল্পটি প্রকাশ হওয়ার পর থেকে নানা ধরনের হুমকি পেলেও আমি প্রথমে পাত্তা দিইনি। পরে বিষয়টি জানাজানি হলে সবাই আমাকে পরামর্শ দেন আইনের আশ্রয় নিতে। আশা করছি, আমার শুভাকাক্সক্ষীদের দোয়া ও দেশের প্রচলিত আইনের কল্যাণে আমার ব্যক্তি জীবন বা লেখালেখির কোনো সমস্যা হবে না।’


প্রসঙ্গত, অনুরূপ আইচ বাংলাদেশের বিনোদন জগতের একজন খ্যাতিমান ব্যাক্তিত্ব। দেশের সংগীতাঙ্গনে অসংখ্য জনপ্রিয় গানের স্রষ্টা তিনি। তার প্রতিটি সৃষ্টিকর্ম পাঠকমহলে সমাদৃত হয়েছিল। জনপ্রিয় এই লেখক কাজ করছেন বিনোদনের প্রায় সব শাখায়। তার লেখা উল্লেখযোগ্য গান হচ্ছে- শহীদ ও শুভমিতার গাওয়া ‘এক জীবন’ আইয়ুব বাচ্চুর ‘দিল’ হাসানের ‘অযুত লক্ষ নিযুত কোটি’ মমতাজের ‘পাংখা’ আরফিন রুমীর ‘বল না কোথায় তুমি’ পড়শীর ‘তোমারই পরশ’ বেবি নাজনীনের ‘মরার কোকিল পার্ট-২’ বিপ্লবের ‘মরলে শহীদ বাঁচলে গাজী’ হাবিবের ‘চলতে চলতে দেখা হল’ আরফিন রুমি ও পুজার ‘তুমি আমার জীবনে সবকিছু’ ইত্যাদি। স্বপ্রতিভ এই শিল্পস্রষ্টা এ পর্যন্ত লিখেছেন সহস্রাধিক গান।

জহির রায়হানের বড় ছেলে বিপুল রায়হানের সহকারী হিসেবে নাটকে প্রবেশ করলেও নাটক লেখা শুরু করেন ২০০৫ সালে। প্রকাশিত তার প্রথম বইয়ের নাম 'অ্যালকোহল'। এতে প্রকাশিত ও অপ্রকাশিত আটটি গল্প স্থান পেয়েছে 'অ্যালকোহল' বইটিতে। এছাড়া তার লেখা 'প্রেমলীলা' বইটিও পাঠকমহলে জনপ্রিয়তা লাভ করেছিল। কর্ম জীবন বর্তমানে তিনি কাজ করছেন 'দৈনিক যুগান্তর' পত্রিকার বিনোদন বিভাগের প্রধান হিসেবে। 

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন