, , No Comments

মুক্তির মিছিলে চলচ্চিত্র “মুহাম্মাদ (সা.)”

Logoআপডেট: শুক্রবার, ০৭ আগস্ট, ২০১৫
এবি ডেস্ক
বিশ্ব মানবতার মুক্তির দিশারী সর্বকালের সর্বশ্রেষ্ঠ নবী-রাসূল হযরত মুহাম্মদ (সা.)এর জীবনী নিয়ে নির্মিত চলচ্চিত্র চলতি মাসেই ইরান ও আন্তর্জাতিক অঙ্গনে মুক্তি পাচ্ছে।

“মুহাম্মাদ (সা.)” নামের এই সিনেমাটি পরিচালনা করেছেন ইরানের খ্যাতনামা চলচ্চিত্র নির্মাতা মাজিদ মাজিদি । আগামী ২৬ আগস্ট নবীবংশের অষ্টম পুরুষ ইমাম রেজার জন্মবার্ষিকী উপলক্ষে ইরানে এটি মুক্তি দেওয়া হবে।

এছাড়া, কানাডার মন্ট্রিয়ল বিশ্ব চলচ্চিত্র উৎসবে মুহাম্মদ (সা.) নামের ছবিটির প্রিমিয়ার শো অনুষ্ঠিত হবে ২৭ আগস্ট। মহানবী (সা.)কে নিয়ে নির্মিত ট্রিলজি বা তিনখ-ের ছায়াছবির এই প্রথম খ-ে তাঁর মক্কার জীবন আলেখ্য তুলে ধরা হয়েছে। ১৭১ মিনিটের এ ছায়াছবি নির্মাণে পাঁচ বছর সময় লেগেছে।

ইরানের সবচেয়ে ব্যয়বহুল এ ছবি নির্মাণে ৫৫ কোটি ডলার ব্যয় হয়েছে। মোহাম্মদ মাহদি হায়দারিয়ান প্রযোজিত এ ছবির চিত্র ধারণ করা হয়েছে ইরান এবং দক্ষিণ আফ্রিকার শহর বেলা-বেলা’তে। ছবিটি নির্মাণে চলচ্চিত্র জগতের আন্তর্জাতিক পরিম-লে খ্যাতিমান ব্যক্তিত্বরা সহযোগিতা করেছেন। এতে কাজ করেছেন ইতালির সিনেমাটোগ্রাফার ভিত্তোরিও স্তোরারো, ইতালির ফিল্ম এডিটর রোবাতো পেরপিগানি, মার্কিন স্পেশাল এফেক্ট শিল্পী স্কট ই অ্যান্ডারসন, ইতালির মেকআপ আর্টিস্ট গিয়ানেত্তো ডি রোসি এবং ভারতীয় সুরকার এ আর রহমান। এরই মধ্যে বিশ্বের অনেক দেশ ঐতিহাসিক এ ছবিটি কেনার ইচ্ছা ব্যক্ত করেছে। তথ্যসূত্রে - রেডিও তেহরান।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন