, , No Comments

২৮ আগস্ট মুক্তি পাচ্ছে ‘দ্য স্টোরি অব সামারা’

Logoআপডেট: বুধবার, ১২ আগস্ট, ২০১৫
এবি প্রতিবেদক
আগামী ২৮ আগস্ট প্রেক্ষাগৃহে আসছে রিকিয়া মাসুদো পরিচালিত দেশের প্রথম সাইন্স ফিকশন চলচ্চিত্র ‘দ্য স্টোরি অব সামারা’।

আর এই সিনেমার মাধ্যমে ঢালিউডে অভিষেক হতে যাচ্ছে নতুন মুখ সিবা আলি খানের। সিনেমা মুক্তির কথা গত ১৫ জুন সিনেমার অডিও অ্যালবাম প্রকাশনা অনুষ্ঠানে এই ঘোষণা দিয়েছিলেন প্রযোজক জানে আলম।

শুরুটা র‌্যাম্প মডেলিং দিয়ে হলেও বর্তমানে চলচ্চিত্রের নিয়মিত হতে যাচ্ছেন এই র‌্যাম্প কন্যা। চলচ্চিত্রের ক্যারিয়ারের শুরুতেই একটি এক্সপেরিমেন্ট টাইপের সিনেমাতে অভিনয় করেন। নিজের প্রথম সিনেমা হিসেবে এক্সপেরিমেনন্টাল টাইপের সিনেমাতে অভিনয়ে কেন জানতে চাইলে সিবা বলেন, যেকোনো নবাগত নায়িকার কাছে এ প্রশ্ন করা হলে তিনি হয়তো উত্তর দেবেন প্রথাগত রোমান্টিক। হ্যাঁ, প্রথাগত রোমান্টিক সিনেমাতে প্রেমময় আবেদন নিয়ে হাজির হওয়াটাই নবাগত নায়িকার কাম্য। অনেকেই প্রথম হিসেবে এক্সপেরিমেন্টাল টাইপের কিছুতে কাজ করার আগ্রহ দেখাবে না নিজের ক্যারিয়ারের কথা চিন্তা করে। কিন্তু আমি তা চাইনি। যদিও আমার প্রথমদিকে, সিনেমাতে কাজ করার ইচ্ছে খুব একটা ছিল না। কিন্তু ‘দ্য স্টোরি অব সামারা’ সিনেমার গল্প শুনে আমি বেশ রোমাঞ্চিত হই। গল্পটা এতই ভালো লাগে যে অভিনয়ের জন্য নিজেকে প্রস্তুত করে ফেলি। তাছাড়া আমি বরাবরই সায়েন্স ফিকশন, ফ্যান্টাসি ছবির ভক্ত।


প্রথম সিনেমায় অভিনয়ের অভিজ্ঞতা নিয়ে তিনি বলেন, জানতাম চলচ্চিত্র অনেক বড় একটা ব্যাপার। কিন্তু সেটা যে এত বড় তা এর আগে বুঝে উঠতে পারিনি। নিজেকে অভিনয়ের জন্য শুধু প্রস্তুত করলেই হয় না। নাচ, ফাইট জানতে হয় চলচ্চিত্রে ভালো করতে হলে। প্রথম সিনেমা করতে এসেই আমাকে এসবের ঠিকঠাক তালিম নিতে হয়েছে। বলতে পারেন প্রথম সিনেমা করতে এসেই আমি এ অঙ্গনে কাজ করার জন্য নিজেকে পুরোপুরি প্রস্তুত করতে শুরু করি।


সিনেমাতে নিজের চরিত্র সম্পর্কে সিবা বলেন, ‘দ্য স্টোরি অব সামারা’ সিনেমাটি হরর এবং সায়েন্স ফিকশনের মিশেলে তৈরি হয়েছে। এখানে রোমান্স মূখ্য নয়। তবে আলটিমেটলি কোনো ঘরানার নয়। সিনেমায় হরর দৃশ্যেটিই আমার চরিত্র। এই চরিত্রটি করতে গিয়ে আমি অনেক নতুন বিষয় সম্পর্কে জানতে হয়েছে। সবমিলিয়ে আসলে এটা আমার জন্য প্রথমদিকে কষ্টসাধ্য মনে হলেও পরবর্তী সময়ে আমি বেশ মজা করেই কাজ করেছি।


নিজের প্রথম সিনেমা নিয়েও বেশ আশাবাদী সিবা। তিনি বলেন, বাংলাদেশে এই প্রথম কোনো হরর টাইপের সিনেমা তৈরি হয়েছে। আশা করি দর্শকরা এর মাধ্যমে নতুন কিছু দেখতে পাবেন। চলচ্চিত্র নিয়ে ভবিষৎ পরিকল্পনা জানাতে গিয়ে তিনি বলেন, নিজেকে পরিপূর্ণ একজন অভিনেত্রী হিসেবে দেখতে চাই। সে কারণেই পরবর্তী সিনেমা রোমান্টিক-অ্যাকশন ঘরানাকেই প্রাধান্য দিয়েছি। এখন ঢাকাই সিনেমাতে নিয়মিত ভালো কাজ করার স্বপ্ন রয়েছে আমার। বর্তমান চলচ্চিত্রের অবস্থা নিয়ে সিবা বলেন, ঢাকাই সিনেমা এখন আগের চেয়ে অনেক ভালো হচ্ছে। আশা করি দর্শক আগের মতো হলে গিয়ে সিনেমা দেখবেন।


প্রসঙ্গত, সেপ্টেম্বরে শুরু হতে যাওয়া সিবা’র দ্বিতীয় চলচ্চিত্র। এটি পরিচালনা করছেন আশিকুর রহমান আশিক। আর সবকিছু ঠিক থাকলে সিবার বিপরীতে অভিনয়ে দেখা যাবে হালের আরেক জনপ্রিয় অভিনেতা আরেফিন শুভকে।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন