, , No Comments

আফগানিস্তানকে উড়িয়ে দিয়ে ফাইনালে বাংলাদেশ

Logoআপডেট: সোমবার, ১৭ আগস্ট, ২০১৫
এবি ক্রীড়া প্রতিবেদক
তৃতীয় সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে আফগানিস্তানকে হারিয়ে প্রথমবারের মত ফাইনালে উঠেছে স্বাগতিক বাংলাদেশ।

রবিবার সিলেট জেলা স্টেডিয়ামে বিকেল চারটায় শুরু হওয়া ম্যাচে সফরকারীদের ১-০ গোলে হারিয়ে প্রথম দল হিসেবে ফাইনাল নিশ্চিত করল লাল সবুজের দল।

খেলার প্রথমার্থে গোল শূণ্য থেকে বিরতিতে যায় উভয় দল। প্রথমার্ধে কয়েকবার সুযোগ পেলেও কোনো পক্ষ গোল করতে পারেনি। বাংলাদেশ একবার সহজ সুযোগ মিস করে। অন্যদিকে আফগানিস্তান ম্যাচের ৩৫ মিনিটে পেনাল্টি পেয়েও তা কাজে লাগাতে পারেনি।

তাই শেষ হাসি হেসেছে স্বাগতিকরা। প্রথমার্ধে গোল না পেলেও দ্বিতীয়ার্ধের ৯ মিনিটের মাথায় অর্থাৎ ম্যাচের ৫৪ মিনিটে সতীর্থ খেলোয়ারের পাশ থেকে গোল করে দলকে এগিয়ে নেন সাদ উদ্দিন। এরপর বেশ কয়েকবার উভয় দল আক্রমণ ও পাল্টা আক্রমণ চালালেও শেষ পর্যন্ত আর কোনো গোল হয়নি।

ম্যাচের অতিরিক্ত সময়ে সফরকারীরা একবার সহজ সুযোগ মিস করে। এর ফলে ১-০ গোলের জয় নিয়ে ফাইনাল নিশ্চিত করে শাওন-নিপুন-রাকিবরা। এদিকে দিনের দ্বিতীয় সেমিফাইনালে নেপালকে ১-০ গোলে হারিয়ে দ্বিতীয় দল হিসেবে ফাইনালের টিকেট নিশ্চিত করেছে ভারত। এ নিয়ে টানা তিনবার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করল ভারত। আগামী ১৮ আগস্ট মঙ্গলবার ফাইনালে সফরকারী ভারতের প্রতিপক্ষ স্বাগতিক বাংলাদেশ।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন