, , No Comments

২০০ মিটারেও স্বর্ণপদক জিতলেন বোল্ট

Logoআপডেট: শুক্রবার, ২৮ আগস্ট, ২০১৫
এবি ক্রীড়া ডেস্ক
বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ১০০ মিটারের পর এবার পুরুষদের ২০০ মিটার ইভেন্টেও স্বর্ণপদক জিতেছেন জ্যামাইকান স্প্রিন্টার উসাইন বোল্ট।


বেইজিংয়ের বার্ডস নেস্ট স্টেডিয়ামে গতকাল বৃহস্পতিবার ১৯.৫৫ সেকেন্ড সময় নিয়ে দৌড় শেষ করেন বিশ্ববিখ্যাত এ দৌড়বিদ। যা ছিল ২০০ মিটার ইভেন্টে বছরের সেরা টাইমিং।


 এই ইভেন্টে রুপা জেতেন ২০০৪ অলিম্পিকে স্প্রিন্ট ডাবল জেতা জাস্টিন গ্যাটলিন। ২০০৫ সালের বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে আবার স্প্রিন্ট ডাবলজয়ী যুক্তরাষ্ট্রের এই স্প্রিন্টার বেইজিংয়ে দৌড় শেষ করেন ১৯.৭৪ সেকেন্ডে। ব্রোঞ্জপদক জেতেন রাশিয়ার আনাসো জোবোদোয়ানা ও কানাডার আলোন্সো এডওয়ার্ড। ১৯.৮৭ সেকেন্ড সময় নেন তারা ২ জন।


বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে আসার আগে সময়টা খুব একটা ভালো কাটেনি বোল্টের। অনেকেই সংশয় প্রকাশ করেছিলেন, এবার গ্যাটলিনের কাছে ১০০ ও ২০০ মিটারের দুটিতেই হয়তো হারতে হবে তাকে। স্বর্ণপদক জয়ের পর উচ্ছ্বসিত বোল্ট বলেন, ‘এটা আমার কাছে বিশেষ কিছু।’ তিনি আরও বলেন, ‘বিশ্ব চ্যাম্পিয়নশিপে সবমিলিয়ে ১০টি স্বর্ণপদক জয় করতে পেরে আমি খুশি, বিশেষত যখন লোকজন বলছিল যে আমি হেরে যেতে পারি।’ বিশ্ব চ্যাম্পিয়নশিপে ২০০ মিটার স্প্রিন্টে বোল্টের এটি চতুর্থ স্বর্ণ জয়। ১০০ মিটারে বিশ্ব চ্যাম্পিয়নশিপে ৩টি সোনা জেতেন তিনি। ২০০৯, ২০১৩ আর এবার ১০০ মিটারে সোনা জিতলেও ২০১১ সালের বিশ্ব চ্যাম্পিয়নশিপে ডিসকোয়ালিফাই হয়েছিলেন তিনি। বেইজিংয়ে চলমান বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ৪০০ মিটার ইভেন্টেও অংশ নেবেন বোল্ট।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন