, , No Comments

জাতীয় কবির প্রয়াণ দিবসে শিল্পকলায় বর্ণাঢ্য আনুষ্ঠানিকতা

Logoআপডেট: বৃহস্পতিবার, ২৭ আগস্ট, ২০১৫
এবি প্রতিবেদক
জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৩৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমী ও নজরুল ইন্সটিটিউট এর যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হচ্ছে আলোচনা, নজরুল পুরস্কার প্রদান ও বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান।

আজ ২৭ আগস্ট ২০১৫ বৃহস্পতিবার বিকেল ৪টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমীর জাতীয় নাট্যশালা মিলনায়তনে রয়েছে প্রেম ও দ্রোহের কবিকে স্বরণে বিশেষ এ আয়োজন।

সকাল সাড়ে ৭টায় জাতীয় কবির সমাধিসৌধে পুস্পস্তবক অর্পণ এবং বিকেল ৪টায় শিল্পকলার জাতীয় নাট্যশালা মিলনায়তনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর, এমপি। শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকী’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে থাকবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব বেগম আক্তারী মমতাজ এবং আলোচক থাকবেন নজরুল ইন্সটিটিউট ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ইমেরিটাস রফিকুল ইসলাম। অনুষ্ঠানে শুভেচ্ছা জ্ঞাপন করবেন নজরুল ইন্সটিটিউট ট্রাস্টি বোর্ডের সদস্য বেগম খিলখিল কাজী এবং স্বাগত বক্তব্য প্রদান করবেন নজরুল ইন্সটিটিউট এর নির্বাহী পরিচালক ইকরাম আহমেদ।

আলোচনা শেষে নজরুল পুরস্কার ২০১৪ প্রদান এবং পুরস্কারপ্রাপ্ত গুণীজনদের প্রতিক্রিয়া এবং সাংস্কৃতিক পর্বের শুরুতেই একক সঙ্গীত পরিবেশন করবেন শিল্পী সর্বজনাব খালিদ হোসেন, শাহীন সামাদ, ফাতেমা-তুজ-জোহরা, খায়রুল আনাম শাকিল, সালাউদ্দিন আহমেদ, ইয়াসমীন মুশতারী, ইয়াকুল আলী খান, ড. লীনা তাপসী খান, রাহাত আরা গীতি ও ছন্দা চক্রবর্তী। দলীয় সঙ্গীত পরিবেশন করবে বাংলাদেশ শিল্পকলা একাডেমীর রেপার্টরি সঙ্গীত দল ও নজরুল ইন্সটিটিউটের প্রশিক্ষণার্থী শিল্পীবৃন্দ এবং একক আবৃত্তি পরিবেশন করবে সর্বজনাব জয়ন্ত চট্টোপাধ্যায়, লায়লা আফরোজ, সীমা ইসলাম ও ড. শাহাদাৎ হোসেন নিপু।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন