, , No Comments

রূপালী পর্দা থেকে নায়করাজের বিদায়

Logoআপডেট: শুক্রবার, ২৮ আগস্ট, ২০১৫
এবি প্রতিবেদক
বাংলা চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাক অভিনয় থেকে অবসর নিলেন। বিষয়টি নিশ্চিত করেছেন তার ছোট ছেলে সম্রাট।

সম্প্রতি সম্রাট জানালেন, আর পর্দায় হাজির হবেন না নায়করাজ। সম্রাট বলেন, ‘বাবা এখন সুস্থ থাকলেও আর অভিনয় করার মত অবস্থা তার নেই। ডাক্তারও একেবারে নিষেধ করেছেন অভিনয় করতে। তাই আমরা পরিবারের পক্ষ থেকে সিদ্ধান্ত নিয়েছি বাবাকে আর অভিনয় করতে দেবো না।’

কিছুদিন আগেও পরিচালক রাজু আহমেদ তার নির্মিত ‘অসম প্রেম’ চলচ্চিত্রের শুটিংয়ে রাজ্জাকের অংশ নেয়ার কথা জানান। এ বিষয়ে সম্রাট বলেন, ‘বাবা কাউকেই কোন শিডিউল দেননি। তিনি কারো ফোনও ধরেন না। তাছাড়া  এই ছবিটিতে বাবা দুই-তিন বছর আগে চুক্তিবদ্ধ হয়েছিলেন। তখন বাবা পরিচালককে শুটিংয়ের সময়ও দিয়েছিলেন। কিন্তু পরিচালক ছবিটি শেষ করতে পারেননি। তাই এখন আর এই ছবিতে অভিনয় করার সুযোগ নেই’।


উল্লেখ্য, নায়ক রাজ্জাক ষাটের দশকের মাঝের দিকে চলচ্চিত্র অভিনেতা হিসেবে পরিচিতি লাভ করেন। ষাটের দশকের বাকি বছরগুলোতে এবং সত্তরের দশকেও তাঁকে বাংলাদেশের চলচ্চিত্র শিল্পের প্রধান অভিনেতা হিসেবে বিবেচনা করা হত। নায়ক হিসেবে নায়করাজ প্রথম অভিনয় করেন জহির রায়হান পরিচালিত ‘বেহুলা’ ছবিতে। এতে তার বিপরীতে ছিলেন সুচন্দা।  তিনি শুধু একজন নায়ক হিসেবেই নয়, পরিচালক  হিসেবেও বেশ সফল। সর্বশেষ তিনি ‘আয়না কাহিনী’ ছবিটি নির্মাণ করেন। নায়করাজ রাজ্জাক প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন ‘কি যে করি’ ছবিতে অভিনয় করে। এরপর আরও চারবার তিনি জাতীয় সম্মাননা পান। ২০১১ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে তিনি আজীবন সম্মাননা অর্জন করেন। এছাড়া বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস) পুরস্কার পেয়েছেন অসংখ্যবার।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন