, , No Comments

রোনালদো-সুয়ারেজকে হারিয়ে বর্ষসেরা মেসি

Logoআপডেট: শুক্রবার, ২৮ আগস্ট, ২০১৫
এবি ক্রীড়া ডেস্ক
ক্রিস্টিয়ানো রোনালদো এবং লুইস সুয়ারেজকে পেছনে ফেলে ২০১৪-১৫ মৌসুমে ইউরোপের সেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন বার্সেলোনা ও আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি।

সম্প্রতি ইউরোপের ৫৪ জন সাংবাদিকের ভোটে গতকাল বৃহস্পতিবার মোনাকোতে এই পুরস্কার ঘোষণা করে ইউরোপীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা।

গত ২ বছর মেসিকে টপকে ফিফা বর্ষসেরার পুরস্কার জিতেছিলেন রোনালদো। তবে, গত মৌসুমে অসাধারণ পারফর্ম করে কাতালানদের ট্রেবল শিরোপা পাইয়ে দেবার পুরস্কারটাই যেন মেসি পেলেন। সুয়ারেজকে টপকে গেছেন রোনালদো। ফলে, রিয়াল তারকার পরেই অবস্থান নিয়েছেন বার্সা তারকা। ফিফা-ব্যালন ডি’অরের সর্বশেষ পুরস্কার জেতা রোনালদো দলগত সাফল্যের হিসেবে গত মৌসুমে মেসির সঙ্গে  কুলিয়ে ওঠেননি।

বার্সেলোনাকে ট্রেবল জেতাতে অসাধারণ ভূমিকা রাখেন আর্জেন্টিনার অধিনায়ক। অন্যদিকে, গত মৌসুমে রিয়াল মাদ্রিদকে বড় কোনো শিরোপা জেতাতে পারেননি রোনালদো। গোল করার দিক দিয়ে মেসি (সর্বমোট ৫৮টি) একটু পিছিয়ে ছিলেন বটে, কিন্তু সঠিক সময়ে জ্বলে উঠে ক্লাবকে ইতিহাসে ২য়বারের মতো ট্রেবল জেতাতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে কোপা দেল রের ফাইনালে জোড়া গোল করেছিলেন মেসি। আর চ্যাম্পিয়ন্স লিগ সেমি-ফাইনালের প্রথম লেগে বায়ার্ন মিউনিখের জালে জোড়া গোল করেছিলেন তিনি। পুরস্কার হাতে নিয়ে মেসি বলেন, ‘এই পুরস্কার আমার দলের জন্য। দল না থাকলে আমি এই পুরস্কার জিততে পারতাম না।’ ২০১১ সালের পর ৪ বছর অপেক্ষা শেষে আবারও ইউরোপ সেরা হলেন মেসি।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন