, , No Comments

দ.আফ্রিকাকে ৮ উইকেটে হারাল ইয়াং টাইগাররা

Logoআপডেট: সোমবার, ০৬ জুলাই, ২০১৫
এবি ক্রীড়া প্রতিবেদক
দুই ম্যাচের টি টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বড়রা (জাতীয় দল) সফরকারি দক্ষিণ আফ্রিকার কাছে বড় ব্যাবধানে হেরে যাওয়ার পর তার প্রতিশোধ নিল ইয়াং টাইগাররা।

৭ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে প্রোটিয়াদের বিপক্ষে ৮ উইকেটের দাপুটে জয় পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ ক্রিকেট দল।
আগে ব্যাট করে ইয়াং টাইগারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৯ উইকেটে ১৮৪ রান করে দক্ষিণ আফ্রিকা। জবাবে মাত্র ২ উইকেট হারিয়ে পাঁচ ওভার দুই বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌছে যায় বাংলাদেশের ক্ষুদে টাইগাররা। দলের হয়ে পিনাক ও জয়রাজ দুজনেই অর্ধশতকের দেখা পান।


ও ডারবানের কিংসমিডে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় সফরকারী বাংলাদেশ। অধিনায়কের সিদ্ধান্ত যে যথার্থ তার প্রমাণ দেয় বাংলাদেশের যুবারা। দলীয় ৭১ রানেই ৫ উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব ১৯ ক্রিকেট দল। তবে এক প্রান্তে দলের রানের চাকা সচল রাখেন উইয়ান মুল্ডার। তার ৬২ রানেই নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ১৮৪ রানের সংগ্রহ পায় স্বাগতিকরা।

বাংলাদেশের পেসার আব্দুল হালিম ২২ রানে নেন ৩ উইকেট। জবাবে উড়ন্ত সূচনা পায় বাংলাদেশের যুবারা। উদবোধনী জুটিতে দলকে ১৩৫ রান এনে দেন জয়রাজ শেখ ও পিনাক ঘোষ। জয়রাজ ৫০ ও পিনাক ৬০ রানে আউট হন। এরপর অধিনায়ক মিরাজ ও শান্ত'র ব্যাটে চড়ে ৩১ বল আগেই সহজ জয় নিশ্চিত করে ইয়াং টাইগাররা। ম্যাচ সেরা হয়েছেন বাংলাদেশের পিনাক ঘোষ।


প্রসঙ্গত, আগামী ৭ তারিখ (মঙ্গলবার) সিরিজের দ্বিতীয় ম্যাচটি ডারবানে অনুষ্ঠিত হবে।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন