, , No Comments

মহিলা ও পুরুষ শিল্পীদের সমান পারিশ্রমিক দিতে হবে: রাধিকা

Logoআপডেট: রবিবার, ২৬ জুলাই, ২০১৫
এবি ডেস্ক
সম্প্রতি ‘কুইন’, ‘পিকু’, ‘তানু ওয়েডস মানু রিটার্নস’ এর মতো বলিউডে একের পর এক মহিলা-কেন্দ্রিক সিনেমা সাফল্যের মুখ দেখেছে।

এরই পরিপ্রেক্ষিতে নারী শিল্পীদের পুরুষদের সমান হারে পারিশ্রমিকের দাবি করলেন অভিনেত্রী রাধিকা আপ্তে। তিনি বললেন, এ ক্ষেত্রে যে বৈষম্য রয়েছে তা মুছে ফেলার এটাই সেরা সময়।

‘বদলাপুর’, ‘হান্টাররর’ সিনেমায় তাঁর ভূমিকা ও সাম্প্রতিক শর্ট ফিল্ম অহল্যা-তে তাঁর শরীরী আবেদন দর্শকদের নজর কেড়েছে। রুপোলি পর্দায় তাঁর অভিনয়-বৈচিত্র প্রশংসা অর্জন করেছে। রাধিকা বলেছেন, পুরুষ শিল্পীদের তুলনায় মহিলা শিল্পীরা কম পারিশ্রমিক পান। শুধুমাত্র বলিউডই নয়, এক্ষেত্রে সর্বত্রই ছবিটা এক রকম। কিন্তু এর কোনও কারণ নেই। এখন তো অনেক ছবিই তৈরি হচ্ছে যেখানে মহিলা তারকারাই প্রধান আকর্ষণ। এখন তো মহিলা-কেন্দ্রিক সিনেমাও ১০০ কোটি টাকার ওপর ব্যবসা করছে। পরিস্থিতির পরিবর্তন ঘটছে। তাই পারিশ্রমিকের ক্ষেত্রে বৈষম্য ঘোচানো দরকার।


রাধিকা বলেছেন, সিনেমার চরিত্রাভিনেতাদের ক্ষেত্রেও এই বৈষম্য রয়েছে। সেখানেও মহিলাদের তুলনায় পুরুষরা বেশি পারিশ্রমিক পান। এ জন্য ২৯ বছরের তারকা হতাশাও ব্যক্ত করেছেন। রাধিকা বলেছেন, ভালো গল্প ও বাণিজ্যিক সম্ভাবনাপূর্ণ ছবিতে অভিনয়ই তাঁর পছন্দ। তিনি বলেছেন, এক্ষেত্রে যে সীমা ছিল, ক্রমশ তা ভাঙছে। এখন তো বাণিজ্যিক সিনেমাতেও ভালো বিষয়বস্তু দেখা যাচ্ছে। আমি সর্বদাই পরীক্ষা-নিরীক্ষায় প্রস্তুত। দীপিকা পাড়ুকোন, কঙ্গনা রানাউতের মতো অভিনেত্রীরা এই ধারার সিনেমায় কাজ করে সাফল্য পেয়েছেন।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন