, , No Comments

নিউইয়র্কের বিপা’র পরিবেশনায় শিল্পকলায় নৈবেদ্য

Logoআপডেট: রবিবার, ২৬ জুলাই, ২০১৫
এবি প্রতিবেদক
বাংলাদেশ শিল্পকলা একাডেমী ও বাংলাদেশ ইন্সটিটিউট অব পারফর্মিং আর্টস (বিপা, নিউইয়র্ক) এর যৌথ আয়োজনে পরিবেশিত হয় বিশেষ নৃত্যানুষ্ঠান নৈবেদ্য।

আজ ২৬ জুলাই ২০১৫ রবিবার সন্ধ্যা ৭ টায় একাডেমীর জাতীয় সঙ্গীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে এ্যানি ফেরদৌস এর পরিকল্পনা ও পরিচালনায় নান্দনিক এই আয়োজনে ছিল ১২টি মনমাতানো নৃত্য।

যার মধ্যে ২টি ধ্রুপদ ভরতনাট্যম নৃত্য এবং ১০টি সৃজনশীল নৃত্য। ভরতনাট্যম নাচের বর্ণম ও জাভেরী পরিবেশন করবেন তাসিন ফেরদৌস। যেখানে নৃত্যের সবগুলো প্রধান দিক সন্নিবেশিত, যেমন অভিনয় ছন্দের কঠিন ব্যবহারে ৩৫মিনিট দীর্ঘ ‘বর্ণম’ ও শুধুমাত্র নায়িকার অভিমানের প্রকাশের মাধ্যমে ২য় নৃত্য ‘জাভেরী’। বিষয়ভিত্তিক সৃজনশীল নাচের মধ্যে রয়েছে সূর্যদয়ের দেশে, বন্ধনম তারুন্য, দোলনচাঁপা, রিমিক্স প্রেম, কান্ডারী, খোঁজ ইত্যাদি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর, এমপি। বিশেষ অতিথি ছিলেন আমেরিকান এ্যামব্যাসেডর মার্সি বার্নিকেট ও বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকী। এছাড়াও অনুষ্ঠানে স্বাগত বক্তব্য ও শুভেচ্ছা জ্ঞাপন করেন বরেণ্য নৃত্যশিল্পী রাহিজা খানম ঝুনু, লায়লা হাসান, মিনু হক, শর্মিলা ব্যানার্জী, বেলায়েত হোসেন খান, লুবনা মরিয়ম, কবিরুল ইসলাম রতন, ডলি ইকবাল, আনিসুল ইসলাম হিরু, এ্যানি ফেরদৌস, সোহেল রহমান ও ইভান শাহরিয়ার সোহাগ।

বিপা, নিউইয়র্কের নৃত্যশিল্পী এ্যানি ফেরদৌস, তাসিন ফেরদৌস ও জারিন মাইশা এবং বাংলাদেশের নৃত্যশিল্পী ¯œাতা, বৈশাখী, শশি, সাহেদ, তুষার, আলিফ, সজল ও রুবেল অনুষ্ঠান পরিবেশনায় নেন।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন