, , No Comments

৫২ রানে হেরে গেলো বাংলাদেশ

Logoআপডেট: রবিবার, ০৫ জুলাই, ২০১৫
এবি ক্রীড়া প্রতিবেদক
দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার কাছে ৫২ রানের বিশাল ব্যবধানে হেরেছে বাংলাদেশ।

প্রোটিয়াদের দেওয়া ১৪৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৮.৫ ওভারে মাত্র ৯৬ রানে অলআউট মাশরাফি বাহিনী। এ জয়ের ফলে সিরিজে ১-০ তে এগিয়ে গেল ফাফ ডু প্লেসিসবাহিনী।


সফরকারীদের দেওয়া ১৪৮ রান তাড়া করতে নেমে প্রথম ওভারেই কাইল এবোটের বলে আউট হন তামিম (৫)। এরপর দ্বিতীয় ওভারের পঞ্চম বলে রাবাদার বলে ডুমিনির হাতে ক্যাচ দিয়ে আউট হন সৌম্য সরকার (৭)। দলীয় ৫০ রানে ডুমিনির বলে উড়িয়ে মারতে গিয়ে মিলারের হাতে ধরা পরেন মুশফিক (১৭)। ১০ম ওভারে ডুমিনির বলে কুইনটন ডি ককের হাতে ধরা পরেন সাব্বির রহমান।

এরপর দ্রুত উইকেট পড়তে থাকলে শেষ মেশ তাদের বড় স্কোর গড়ার স্বপ্ন অধরাই থেকে যায়। দলের হয়ে সর্বোচ্চ ২৬ রান করেন সাকিব আল হাসান। এছাড়া অভিষিক্ত লিটন কুমার দাস ২২ ও মুশফিকুর রহিম ১৭ রান করেন। প্রোটিয়াদের পক্ষে রাবাদা, ওয়াইজ এবং ডুমিনি নেন ২টি করে উইকেট। একটি করে উইকেট নেন কাইল অ্যাবট, ওয়াইন পার্নেল এবং পাঙ্গিসো।


এর আগে আজ রবিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৪ উইকেট ১৪৮ রান করে দক্ষিণ আফ্রিকা। শুরুতেই দক্ষিণ আফ্রিকা শিবিরে আঘাত হানেন আরাফাত সানী ও নাসির হোসেন। ফিরিয়ে দেন সবচেয়ে বিধ্বংসী ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স ও ডি কককে।

এরপর জেপি ডুমিনি ও ডুপ্লেসিস মিলে ৪৬ রানের জুটি গড়েন। এই জুটি ভাঙেন আরাফাত সানী। এরপর সাকিব ফেরান ডেভিড মিলারকে (১)। ৫ম উইকেট জুটিতে অধিনায়ক ফাপ ডুপ্লেসিস (৭৯) ও রিলে রুশো (৩১) মিলে ৫৮ রান তুলে অপরাজিত থাকেন।


বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাশ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, নাসির হোসেন, সোহাগ গাজী, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান ও আরাফাত সানি।


দ.আফ্রিকার একাদশ: কুইন্টন ডি কক, রিলে রুশো, এবি ডি ভিলিয়ার্স, ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), ডেভিড মিলার, জেপি ডুমিনি, ডেভিড উইসিস, ওয়েন পারনেল, কাইল অ্যাবট, কাগিসো রাবাদা ও অ্যারন ফাঙ্গিসো।



সংক্ষিপ্ত স্কোর কার্ড


দক্ষিণ আফ্রিকা: ১৪৮/৪, ২০ ওভার (ডু প্লেসিস ৭৯*, রিলে রুশো ৩১*, ডুমিনি ১৮, ডি কক ১২; আরাফাত সানি ২/১৯, নাসির ১/৩৭, সাকিব ১/২৪)।


বাংলাদেশ: ৯৬/১০, ১৮.৫ ওভার (সাকিব ২৬, লিটন ২২, মুশফিক ১৭, সৌম্য ৭, তামিম ৫, মাশরাফি ৫, সাব্বির ৪, সোহাগ ৩, নাসির ১, মুস্তাফিজ ১, আরাফাত ১*; রাবাদা ২/২৮, ওয়াইজ ২/১২, ডুমিনি ২/১১, অ্যাবট ১/১০, পার্নেল ১/১২, পাঙ্গিসো ১/২১)।

ফল: দক্ষিণ আফ্রিকা ৫২ রানে জয়ী। ম্যাচ সেরা: ফ্যাফ ডু প্লেসিস।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন