, , No Comments

কাল মাঠে নামছে টাইগাররা

Logoআপডেট: বুধবার, ২৯ জুলাই, ২০১৫
 1
এবি ক্রীড়া প্রতিবেদক
২ ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে আগামীকাল বৃহস্পতিবার (৩০ জুলাই) দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ।

সিরিজ জয়ের লক্ষ্যে কাল রাজধানী ঢাকার মাঠে নামবে দু’দল । মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সকাল সাড়ে ৯টায় শুরু হবে ম্যাচটি।


চট্টগ্রামে অনুষ্ঠিত সিরিজের ১ম টেস্টের তৃতীয় দিন পর্যন্ত বাংলাদেশ লিড ধরে রাখার পরও ম্যাচের চতুর্থ ও পঞ্চম দিনে বৃষ্টি হওয়ায় ড্র হয় ম্যাচটি। প্রথম টেস্টের প্রথম ইনিংসে প্রোটিয়াদের অলআউট করতে পারায় আত্মবিশ্বাসী টাইগাররা।


তাই বুধবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে আশার কথাই শোনালেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। মুশফিক বলেন, ‘প্রথম টেস্টে ব্যাটিং-বোলিং- ফিল্ডিং আমাদের খুব ভালো হয়েছে। সেই আত্মবিশ্বাস নিয়েই আমরা মাঠে নামব। পরিকল্পনাগুলো মাঠে প্রয়োগ করতে পারলে সিরিজটা আমাদেরও হতে পারে।’ তিনি আরও বলেন, ‘এই বছরটা আমাদের ভালো গেছে। বিশেষ করে ওয়ানডেতে। চট্টগ্রাম টেস্টে ব্যাটিং-বোলিংয়ে আমরা দক্ষিণ আফ্রিকাকে ডমিনেট করেছি। ওদের অলআউট করেছি। আমরা এখন বিশ্বাস করতে শিখেছি, বিশ্বের এক নম্বর দলেরও ২০ উইকেট তুলে নিতে পারি। আশা করি, মিরপুর টেস্টে ভালো করে ভালোভাবেই সিরিজটা শেষ করতে পারব।’

তিনি বিশ্বের এক নম্বর টেস্ট দলকে নিয়ে সর্তক করে বলেন, ‘আমাদের মনে রাখতে হবে, বিশ্বের এক নম্বর দলের সঙ্গে আমরা খেলছি। ওরা ভালো জায়গায় বল করে। এটা ৫ দিনের খেলা। প্রতিটা সেশনেই ভালো করার তাগিদ থাকতে হবে। কোনো সেশনে ভালো করলাম, পরের সেশনে খারাপ করলাম- এমন যেন না হয়।’ এদিকে টাইগারদের জয় নিয়ে অনেকটা আশাবাদী হলেও টাইগারপ্রেমিদের এখন একটাই আশা যাতে চট্টগ্রাম টেস্টের মত বৃষ্টির জন্য ঢাকা টেস্টও যাতে ড্র না হয়ে যায়।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন