, , No Comments

বঙ্গবন্ধুকে নিয়ে গাইলেন এস আই টুটুল

Logoআপডেট: মঙ্গলবার, ১১ আগস্ট, ২০১৫
এবি প্রতিবেদক
এবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে রচিত একটি গানে কণ্ঠ দিলেন সঙ্গীতশিল্পী এসআই টুটুল।

গানটি লিখেছেন হুমায়ূন কবির, সুর করেছেন মইনুল ইসলাম খান। জাগরণ সাংস্কৃতিক চর্চা ও গবেষণা কেন্দ্রের তত্ত্বাবধানে নির্মিত এ গানের মিউজিক ভিডিওটি ইতিমধ্যেই বিভিন্ন টেলিভিশন চ্যানেলে প্রচার শুরু হয়েছে। আগস্ট মাসজুড়েই গানটি প্রচারিত হবে।

গানটি প্রসঙ্গে টুটুল বলেন, 'আমি কোনো দল করি না। আমার পরিচয় আমি একজন শিল্পী। গানটির সুরকার মইনুল ইসলাম খান বলেন,আমাদের স্বাধীনতা যুদ্ধে বঙ্গবন্ধুর অবদান সবার ঊর্ধ্বে। তাকে নিয়ে লেখা ও সুর করা এ গানটি গাইতে পেরে নিজেকে ধন্য মনে করছি। গানটিতে সেই কথাগুলো উঠে এসেছে।' বঙ্গবন্ধুকে নিয়ে লেখা এ গানটির লিরিকে 'বঙ্গবন্ধু তুমি আমার সোনার বাংলাদেশ', 'ভোরের শিশিরমুক্ত বাতাস সবুজেরই রেশ, মানচিত্রে ছড়িয়ে আছে তোমার ছবির বেশ'- এমন একটি ছবি ফুটিয়ে তোলা হয়েছে।


সম্প্রতি এসআই টুটুল শুরু করেছেন তার নতুন একটি অ্যালবামের কাজ। এটির নাম 'আকাশ উধাও'। এরই মধ্যে প্রায় আশি ভাগ কাজ শেষ করেছেন বলে তিনি জানান। এ প্রসঙ্গে তিনি বলেন, 'একটু ভিন্নধারার গান নিয়ে অ্যালবামটি সাজানোর চেষ্টা করেছি। এরই মধ্যে বেশ কিছু গানের কাজ শেষ করেছি। আশা করছি ঈদে শ্রোতাদের হাতে অ্যালবামটি তুলে দিতে পারব।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন