, , No Comments

বৃষ্টির হানায় তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত

Logoআপডেট: শনিবার, ০১ আগস্ট, ২০১৫
এবি- ক্রীড়া প্রতিবেদক
এ যাত্রায়ও বৃষ্টির কবলে পড়ে খেলা হয়নি বাংলাদেশ-দ.আফ্রিকার মধ্যকার চলমান টেস্ট। টানা বৃষ্টিতে তৃতীয় দিনও খেলতে পারেনি আমলা-মুসফিক বাহিনী।

দ্বিতীয় দিন একটি বলও মাঠে গড়ায়নি। তৃতীয় দিনও সকাল থেকে আকাশ কেঁদেছে অজোর ধারায়। সকালের সেশনে বল মাঠে গড়াবে না এটা নিশ্চিত ছিল।

দুপুরে আম্পায়াররা জানালেন খেলা শুরু হবে দুইটা ১৫ মিনিটে। এই কথা শুনে সাড়ে বারোটার দিকে খেলোয়াড়রা মাঠে আসেন। সবাই যখন বল মাঠে গড়ানোর অপেক্ষায়, ঠিক তখনই দুইটা পাঁচ মিনিটে ফের হানা দেয় বৃষ্টি।

তিনটার দিকে আর অপেক্ষা করা গেল না। ঘোষণা দেয়া হয়, আজকের মতো বিদায়। কাল যথা সময়ে খেলা হবে, যদি আবহাওয়া অনুকূলে থাকে । কি হয় তা দেখতে ক্রিকেটভক্তদের অপেক্ষা করতে হবে কাল পর্যন্ত।

সফরে এটি দক্ষিণ আফ্রিকার শেষ ম্যাচ। টি-টোয়েন্টি জেতার পর ওয়ানডে সিরিজ হেরে যায় আমলারা। এরপর চট্টগ্রামে বৃষ্টির কারণে প্রথম টেস্ট ড্র হয়। শেষ এই টেস্টে বাংলাদেশ টস জিতে ব্যাটে নেমে প্রথম দিন শেষে ৮ উইকেটে ২৪৬ রান করে। মোহাম্মদ শহীদ আউট হওয়ার পরই দিনের খেলা শেষ করা হয়।

১৩ রানে অপরাজিত আছেন নাসির হোসেন। বাংলাদেশ টপ অর্ডারের পাঁচজন ত্রিশ কিংবা তার বেশি রান করে সাজঘরে ফেরেন। এ নিয়ে দশবার বাংলাদেশ এমন কাণ্ড ঘটালো। ২০১৪ সাল থেকে পাঁচবার। টপ অর্ডারের পাঁচজনের মধ্যে মুশফিকের সংগ্রহ সবচেয়ে বেশি, ৬৫। দ্বিতীয় সর্বোচ্চ মুমিনুল হকের, ৪০। ৩৫ করে করেছেন রিয়াদ এবং সাকিব। ৩০ ইমরুলের।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন