, , No Comments

‘তারেক মাসুদ ও মিশুক মুনীর স্মরণে...’

Logoআপডেট: বুধবার, ১২ আগস্ট, ২০১৫
এবি প্রতিবেদক
আগামী ১৩ আগস্ট ২০১৫ অকালপ্রয়াত চলচ্চিত্রকার তারেক মাসুদ ও মিডিয়া ব্যক্তিত্ব মিশুক মুনীরের চতুর্থ মৃত্যুবার্ষিকী।

এই দিনটি বাংলাদেশের চলচ্চিত্র-সংস্কৃতিকে অপূরণীয় ক্ষতির সম্মুখীন করেছে। যে শূন্যস্থান পূরণ কোনোভাবেই সম্ভব নয়।

ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশ (এফএফএসবি) এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমী তারেক মাসুদ ও মিশুক মুনীর স্মরণে যৌথভাবে আয়োজন করেছে ‘চলচ্চিত্র প্রদর্শনী ও স্মরণ আলোচনা’। ১৩ আগস্ট বৃহস্পতিবার একাডেমীর সংগীত ও নৃত্যকলা মিলনায়তনে ‘তারেক মাসুদ ও মিশুক মুনীর স্মরণে...’ শীর্ষক এ আয়োজনটি অনুষ্ঠিত হবে।


আসরে বিকাল সাড়ে ৪টায় প্রদর্শনী হবে তারেক মাসুদ নির্মিত চলচ্চিত্র ‘রানওয়ে’ এবং সন্ধ্যা ৬টায় রয়েছে তারই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘নরসুন্দর’। সাড়ে ৬টায় তারেক মাসুদ, মিশুক মুনীরসহ নিহত চলচ্চিত্রকর্মীদের স্মরণে মঙ্গলপ্রদীপ প্রজ্জ্বোলন শেষে পোনে ৭টায় থাকবে স¥রণ আলোচনা। বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক নাট্যজন লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে থাকবেন এফএফএসবি’র সভাপতি স্থপতি লাইলুন নাহার স্বেমি, অগ্রজ চলচ্চিত্রকার মোরশেদুল ইসলাম, চলচ্চিত্র গবেষক ড. সাজেদুল আউয়াল, চলচ্চিত্র নির্মাতা জাঈদ আজিজ।

প্রারম্ভিক আলোচনা এবং বক্তৃতা সঞ্চালনা করবেন এফএফএসবি’র সাধারণ সম্পাদক বেলায়াত হোসেন মামুন। এছাড়াও সন্ধ্যা সাড়ে ৭টায় প্রদর্শিত হবে তারেক মাসুদ নির্মিত প্রামাণ্যচিত্র ‘আদম সুরত’।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন