, , No Comments

ভারতীয় অনুষ্ঠানের বিচারক হবেন রুনা লায়লা

Logoআপডেট: শনিবার, ০১ আগস্ট, ২০১৫
এবি প্রতিবেদক
ভারতের পশ্চিমবঙ্গে আয়োজিত সংগীতবিষয়ক রিয়েলিটি শো ‘গ্রেট মিউজিক গুরুকুল’-এর চূড়ান্ত পর্বে আমন্ত্রণ জানানো হয়েছে উপমহাদেশের অন্যতম সেরা গায়িকা রুনা লায়লাকে।

সেখানে অতিথি বিচারক হিসেবে যোগ দিচ্ছেন জনপ্রিয় এই সঙ্গীতশিল্পী। আর এ জন্য শুক্রবার রাত সাড়ে ১১টায় কলকাতায় পৌঁছেছেন তিনি। কলকাতা যাওয়ার আগে রুনা জানান, এ ধরনের আয়োজন স্মরণ করিয়ে দেয়- সংগীতের কোনও দেশ নেই।

এই প্রতিযোগিতার অংশ হতে পেরে তার ভালো লাগছে। বিচারকার্যের পাশাপাশি মঞ্চে গাইতেও দাঁড়াবেন তিনি। এতে রুনার সঙ্গে বিচারক হিসেবে থাকবেন ভারতীয় সংগীতশিল্পী কবিতা কৃষ্ণমূর্তি, হরিহরণ, জাবেদ আলী এবং জিৎ গাঙ্গুলি। পশ্চিমবঙ্গের স্যাটেলাইট চ্যানেল কালারস বাংলায় অনুষ্ঠানটি নিয়মিত প্রচার হয়েছে আসছে। আগামী ২ আগস্ট প্রতিযোগিতার ফিনালে অনুষ্ঠান ধারণ করা হবে এবং ৯ আগস্ট কালারস বাংলা চ্যানেলে প্রচার হবে এটি।


উল্লেখ্য, দেড় দশকের বেশি সময় ধরে উপমহাদেশের বিভিন্ন সংগীতবিষয়ক আয়োজনে রুনার উপস্থিতি অনুষ্ঠানকে আরও সমৃদ্ধ করেছে। ১৯৯৯ সালে ভারতের জি-টিভির ‘সারেগামাপা’ (হিন্দি) প্রতিযোগিতায় রুনা ছিলেন প্রধান বিচারক। পশ্চিমবঙ্গের জি বাংলার ‘সারেগামাপা বিশ্বসেরা’ প্রতিযোগিতা এবং বাংলাদেশ, ভারত আর পাকিস্তানের প্রতিযোগীদের নিয়ে ২০১২ সালে দুবাইয়ে আয়োজন করা ‘সুরক্ষেত্র’ অনুষ্ঠানেও তিনি ছিলেন বিচারক। সংগীতের বাইরে জি বাংলার জনপ্রিয় কৌতুক অনুষ্ঠান ‘মীরাক্কেল আক্কেল চ্যালেঞ্জার্স’-এর সপ্তম আসরেও একই আসনে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এ কণ্ঠশিল্পী।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন