, , No Comments

পদ্মশ্রী পুরস্কার হারাতে পারেন সাইফ আলি খান

Logoআপডেট: শুক্রবার, ০৮ আগস্ট, ২০১৪
এবি ডেস্ক
অতীতের একটি ঘটনার কারণে ঘোর সংকটে পড়েছে সাইফ আলি খানের মান-সম্মান। শুধু তাই নয় এজন্য পদ্মশ্রী পুরস্কারও হারাতে বসেছেন ছোটে নবাব। ভারতীয় একটি সংবাদমাধ্যম জানিয়েছে, ২০১২ সালের ফেব্রুয়ারিতে কোলাবার রেস্তোরাঁয় দক্ষিণ আফ্রিকান ব্যবসায়ী ইকবাল শর্মার সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়েছিলেন সাইফ।

এরপর মুম্বাইয়ের এক আদালতে ৪৩ বছর বয়সী বলিউডের এই অভিনেতা এবং তার দুই বন্ধু বিলাল আমরোহী ও শাকিল লাদাখের নামে মামলা হয়। মামলাকারীদের অভিযোগ, উত্তেজিত সাইফ নাকি ওই ব্যবসায়ীর নাকে ঘুষি মেরেছিলেন। এ ঘুষিই সাইফের ভদ্রলোক পরিচয়ে কালি ছিটিয়েছে। শোনা যাচ্ছে, ওই ঘটনার কারণে চার বছর আগে ভারতের তৎকালীন প্রেসিডেন্ট প্রতিভা পাতিলের কাছ থেকে পাওয়া পদ্মশ্রী পুরস্কারটি হারাতে হতে পারে সাইফ। 

তথ্য অধিকার (আরটিআই) বিষয়ক একজন কর্মী প্রশ্ন তুলেছেন, যে ব্যক্তির নামে আদালতে মামলা চলছে তার কাছে কীভাবে পদ্মশ্রী পুরস্কার থাকতে পারে? এ কারণে খেতাবটি ফিরিয়ে নেওয়ার দাবি উঠেছে। 
 এর পরিপ্রেক্ষিতে বিষয়টি বিবেচনা করছে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। যদিও এর আগে ভারত সরকার সম্মানিত করেছে এমন কারও কাছ থেকে তা ফিরিয়ে নেওয়া হয়নি। এর আগে ‘হাম সাথ সাথ হ্যায়’ ছবির কাজ করতে গিয়ে সালমান খানের সঙ্গেও হরিণ শিকারের অভিযোগে বিতর্কের মুখে পড়েছিলেন সাইফ।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন