, , No Comments

আর্ন্তজাতিক ফুটবল থেকে বিদায় নিলেন জাভি

Logoআপডেট: বুধবার, ০৬ আগস্ট, ২০১৪
এবি- ক্রীড়া ডেস্ক
আর্ন্তজাতিক ফুটবলকে বিদায় জানালেন স্পেন জাতীয় দলের মিডফিল্ডার জাভি হারনান্দেজ। ৩৪ বছর বয়সী স্পেন দলের এই তারকা জানান জাতীয় দলের জার্সি গায়ে আর মাঠে নামবেন না। শুধু তাই নয়, বার্সার হয়েও আর খেলবেন না তিনি। 

২০১০ বিশ্বকাপ জয়ে স্পেন দলের অন্যতম নায়ক তিনি। এছাড়া ২০০৮ এবং ২০১২ দুইবার ইউরো চ্যাম্পিয়ান হয়েছে তার দল। বার্সালোনার এই অতন্দ্রপ্রহরী দেশের হয়ে ১৩৩ ম্যাচে ১৩ গোল করেছেন।
 ২০১৪ বিশ্বকাপে নিজের ব্যার্থতার সাথে দলের বাজে পারফরম্যন্সই হইতো জাভির সরে যাওয়ার মূল কারণ। 

২০০৮ সালে তিনি ইউরোর সেরা খেলোয়াড়ের পুরস্কার ঘরে তোলেন। বিদায় বেলায় জাভি বলেন, ‘আমি মনে করি আমার এখনই আর্ন্তজাতিক ক্যারিয়ার শেষ করার সময় এসেছে। স্পেন ফুটবল ফেডারেশনকে ধন্যবাদ জানাই। স্পেন দলের সঙ্গে আমার অনেক অর্জন রয়েছে, সবাই খুব চমৎকার ও ভালো। 

স্পেন টিমের সাথে আমি দারুণ সময় কাটিয়েছি। ১৯৬৪ সালের পর ২০০৮ সালে বড় কোন ট্রফি জিতেছিল স্পেন। জাভি আরো বলেন, ‘আমি নিজেকে অনেক সৌভাগ্যবান মনে করি এবং সবাইকে শুভ কামনা জানাই। আমি বুঝতে পেরেছি আমার সময় ফুঁরিয়ে এসেছে। এখনই উপযুক্ত সময় অবসর নেয়ার। বার্সা ছেড়ে দিয়ে আমার খুব খারাপ লাগছে। তারা চেষ্টা করেছিল আমাকে রাখতে।’

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন