, , No Comments

প্রধানমন্ত্রী ১০ লাখ টাকা দিলেন অভিনেতা খলিলের চিকিৎসা সহায়তায়

Logoআপডেট: শুক্রবার, ০৮ আগস্ট, ২০১৪
এবি প্রতিবেদক
প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলচ্চিত্র অঙ্গনের প্রবীণ অভিনেতা খলিলের চিকিৎসা সহায়তায় ১০ লাখ টাকা অনুদান দিয়েছেন। বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শিখর প্রবীণ এ অভিনেতার হাতে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তার চেক পৌঁছে দেন। এর আগে প্রধানমন্ত্রী তাকে আজীবন চিকিৎসা সহায়তা দেয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। 

গত ৭ আগস্ট জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১২ প্রদান অনুষ্ঠানে এই গুণী শিল্পীকে আজীবন সম্মাননা তুলে দিয়ে প্রধানমন্ত্রী তার ওই ঘোষণা দিয়েছিলেন। আর নিজের কথাকে কাজে পরিণত করতে এরই মধ্যে প্রধানমন্ত্রীর নির্দেশে দেশের অত্যাধুনিক চিকিৎসাকেন্দ্র স্কয়ার হাসপাতালে বিনামূল্যে চলছে অভিনেতা খলিলের চিকিৎসা। প্রধানমন্ত্রীর এই মানবিক সহায়তা প্রসঙ্গে খলিল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদারতা আমাকে মুগ্ধ করেছে, তার আন্তরিকতাপূর্ণ সহযোগিতায় আমি অভিভূত, এতে আমার প্রাণ ছুঁয়ে গেছে।

চিত্রাভিনেতা খলিল বলেন, একজন প্রধানমন্ত্রীর এতো দয়াময় হতে পারেন তা আগে দেখি নাই। অনেকদিন ধরেই ফুসফুস, লিভার ও কিডনির সমস্যায় ভুগছেন খলিল। টিভি নাটক দিয়ে অভিনয় জীবন শুরু করা খলিল ১৯৫৯ সালে জহির রায়হান পরিচালিত ‘সোনার কাজল’ সিনেমার মাধ্য দিয়ে চলচ্চিত্রে যাত্রা করেন। এরপর প্রায় ৮০০ চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। ‘ওয়াদা’, ‘বিনি সুতার মালা’, ‘বউ কথা কও’, ‘প্রীত না জানে রীত’, ‘সংগম’, ‘ভাওয়াল সন্ন্যাসী’, ‘ক্যায়সে কঁহু’, ‘জংলি ফুল’, ‘আগুন’, ‘পাগলা রাজা’, ‘কাজল’, ‘মিন্টু আমার নাম’সহ তার অভিনীত বহু চলচ্চিত্র ব্যাপকভাবে দর্শকপ্রিয়তা পায়।

উল্লেখ্য, জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১২ প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভিনেতা খলিলকে আজীবন সম্মাননায় ভূষিত করে বলেছিলেন, খলিল তার সারাজীবন আমাদের অনেক কিছু দিয়েছেন এবার সময় এসেছে আমাদের কিছু দেওয়ার। তার আজীবন চিকিৎসার ভার আমি নিজেই নিলাম।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন