, , No Comments

জাতীয় নাট্যশালায় এলো ‘বিষাদ সিন্ধু’

Logoআপডেট: রবিবার, ২০ জুলাই, ২০১৪
এবি প্রতিবেদক
নাটকপাড়ায় আসলো নতুন ফসল ‘বিষাদ সিন্ধু’।  বাংলাদেশ শিল্পকলা একাডডেমী স্টুডিও থিয়েটার হলে ১৯ জুলাই শনিবার, সন্ধ্যা সাড়ে ৭টায় মঞ্চস্থ হয় বহুল প্রত্যাশিত এ নাট্যপ্রযোজনা।
ঐতিহাসিক এই নাট্যসৃজন রচনা করেছেন বাংলা সাহিত্যের অন্যতম প্রতিভাধর কবি মীর মশাররফ হোসেন।
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (ত্রিশাল) এর থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগ এর প্রযোজনায় নাটকটির নির্দেশনা দিয়েছেন বিভাগীয় প্রধান ও সহকারি অধ্যাপক সৈয়দ মামুন রেজা।
নাটকটি প্রসঙ্গে নির্মাতা বলেন- আমরা এই নাটকের মাধ্যমে বিশ্বের সকল যুদ্ধ, সংঘাত, নৃশংসতা ও হানাহানির বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছি। ফিলিস্তিনের সাধারন জনগনের উপর যে নৃশংসতা চলছে এই নাটকের মধ্য দিয়ে অমরা তার তীব্র প্রতিবাদ জানাই। মানুষ যেন অর্থ, ক্ষমতা ও সম্পত্তির লোভে অন্ধ না হয়ে বরং মানব প্রেম, ভালোবাসা, পরোপকারে ব্রত হয়ে বিশ্বে শান্তির সুবাতাস বয়ে আনে সেই কামনা করি।
নাটকটিতে অভিনয় করেছেন- ইমরান হাসান শিমূল, ফারজানা তাসমিম দিয়া, জেবিন সুলতানা, মোসলেমাতুল জান্নাত, আতিকুর রহমান সুজন, উত্তম চন্দ্র শীল, ওয়াহিদা সুলতানা, বিপাশা শাহা, আল্ আমিন, বর্জ্জক-মুজাহিদুল ইসলাম, হুমায়ুন কবির, রইস উদ্দীন আহাম্মদ, আশিক মাহ্মুদ, মনিরুজামান মনির, মাগফুজুর রহমান সেনা।
এছাড়াও রয়েছেন- নূসরাত জাহান, সাদ্দাম হোসেন, অমল কৃষ্ণশীল শর্মা, আরেফিন ইমরান, শৈবাল দাস বাপ্পি, শৈল্পিক উদ্ভাবন আলোক-মহিতোষ কান্তি রায়, মুক্তারুন্নাহার, নাসরীন হক, রাজিয়া সুলতানা লাইজু, আনোয়ারুল ইসলাম, ফরহাদ হোসাইন, আরিফুল হক শাওলিন, আফসানা আক্তার নওরিন, চৈত্রী তৃতীয়া ঘাগ্রা, তপির্তা দত্ত। প্রচারণা ও প্রকাশনায় রয়েছেন মোঃ তারেকুল ইসলাম।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন