, , No Comments

আপিল করলেন সাকিব

Logoআপডেট:
রবিবার, ২০ জুলাই, ২০১৪






এবি-ক্রীড়া প্রতিবেদক
অবশেষে
আপিল করলেন বাংলাদেশ জাতীয় দল থেকে ছয় মাসের জন্য নিষিদ্ধ হওয়া ক্রিকেটার
সাকিব আল হাসান। আজ রবিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) লিখিতভাবে
শাস্তি কমানোর আবেদন করে সাকিব।

এ আবেদনের পরিপ্রেক্ষিতে বিসিবি এখন
সিদ্ধান্ত নেবে সাকিবের শাস্তির মেয়াদ কমানোর ব্যাপারে। আপিল শেষে মিরপুর
শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে সাংবাদিকদের কোনো প্রশ্নের উত্তর না দিয়ে শুধু
হাতে থাকা একটি কাগজ পাঠ করেন তিনি।

তাতে যা লেখা ছিল, তা নিম্নে তুলে ধরা হলঃ

‘আসসালামুয়ালাইকুম।
আমি দেশবাসী এবং বিসিবি’র নিকট দুঃখ প্রকাশ করছি। আমার কারণে বিসিবি এবং
বাংলাদেশ দল যদি ক্ষতিগ্রস্থ হয়, তবে তার জন্য ক্ষমা চেয়ে নিচ্ছি। একই সাথে
আমার ভক্ত, সমর্থক এবং দর্শকের কাছে দুঃখ প্রকাশ করছি।
‘ক্রিকেট থেকে
দূরে থাকাটা আসলেই কষ্টকর। এর থেকে দুঃখের আর কিছুই হয় না। আমি অনূর্দ্ধ-১৫
থেকে বিসিবি’ লোগো গায়ে জড়িয়ে খেলে আসছি। এটা আমার কাছে অনেক গর্বের বিষয়।
আমি আবারো জাতীয় দলের হয়ে সব কিছু উজার করে দিতে চাই। কারণ আমি বিসিবি ও
বাংলাদেশ জাতীয় দলের কাছে বড় হয়েছি। ‘আমি বিসিবি’র কাছে আবেদন করেছি যাতে
আমার সাসপেনশনের বিষয়টি পূর্নবিবেচনা করা হয়।’ এ কথাগুলো সাকিব চলে যান।
সম্প্রতি লিখিত অনাপত্তিপত্র (এনওসি) না নিয়ে ক্যারিবীয় প্রিমিয়ার লিগে
খেলতে যাওয়া নিয়ে সৃষ্ট বিতর্কের পর সাকিবকে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে
ছয় মাসের জন্য নিষিদ্ধ করা হয়। এ ছাড়া আগামী দেড় বছর বিদেশি ঘরোয়া
লিগগুলোতে তাঁকে খেলতে না দেওয়ার সিদ্ধান্তও নেওয়া হয়। এরপর সাকিব নিজে
বিসিবি সভাপতি নাজমুল হাসানের সঙ্গে দেখা করে নিজের অবস্থান ব্যাখ্যা করে
শাস্তির মেয়াদ পুনর্বিবেচনার আবেদন জানান। তখন বিসিবি সভাপতি সাকিবকে লিখিত
আবেদনের পরামর্শ দেন। তারই পরিপেক্ষিতে আজ আপিল করলেন সাবেক এই বিশ্ব সেরা
অলরাউন্ডার।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন